PAN Aadhaar Link: মোবাইলে প্যান কার্ড আধার কার্ড লিংক করার সবথেকে সহজ পদ্ধতি, দেখে নিন একদম সহজ পদ্ধতি

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

প্যান এবং আধার কার্ড লিঙ্ক করার একাধিক পদ্ধতি রয়েছে।(PAN Aadhaar Link) অনেকেই অনলাইন প্যান-আধার লিঙ্কিং প্রক্রিয়াটিকে কঠিন মনে হয় । তাঁদের জন্য একটি সহজ সমাধান রইল।ঠিক এক সপ্তাহ। এই অল্প সময়ের মধ্যে আপনার আধার নম্বর প্যান কার্ডের সাথে লিঙ্ক করা উচিত। কারণ লোকসভায় কংগ্রেস দলের নেতা অধীর চৌধুরী প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে প্যান আধার লিঙ্কের মেয়াদ 6 মাস বাড়ানোর দাবি জানিয়েছেন, কিন্তু কেন্দ্রীয় সরকার এখনও তাদের সিদ্ধান্ত পরিবর্তনের বিষয়ে কিছু ঘোষণা করেনি।

তার মানে, প্যান কার্ডের সাথে আধার নম্বর লিঙ্ক করার প্রক্রিয়াটি ৩১ মার্চ ২০২৩ এর মধ্যে শেষ করতে হবে। অন্যথায়, ১ এপ্রিল থেকে আপনার প্যান কার্ড অকেজো হয়ে যাবে। কিন্তু ভারতের অনেক গ্রামে এখনও সেভাবে ইন্টারনেট পরিষেবা উপলব্ধ নেই, তাই কোটি কোটি মানুষ চাইলেও প্যান-আধার লিঙ্ক করতে পারেনি। তাদের জন্য বিকল্প পথ এসেছে।

👉Indian Railway: ভারতের একমাত্র রাজ্য যেখানে কোনও রেল স্টেশন নেই, জানা আছে কি আপনার

এই বিকল্প উপায়ে, বাড়িতে একটি ছোট ফোন থেকে একটি বার্তার মাধ্যমে খুব সহজেই আধার নম্বরটি প্যান কার্ডের সাথে লিঙ্ক করা যেতে পারে। এখন পর্যন্ত, প্যান কার্ডের সাথে আধার নম্বর লিঙ্ক করার প্রক্রিয়া অনলাইনে চলছিল।(PAN Aadhaar Link) এর জন্য সাইবার ক্যাফে বা ট্যাক্স বিশেষজ্ঞদের কাছে যেতে হবে বা বাড়িতে স্মার্টফোন বা ল্যাপটপ-ডেস্কটপের সাহায্যে এই লিঙ্ক প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে।

👉Indian Railways:প্রথমবার গঙ্গার নিচে চলবে মেট্রো,গড়তে চলেছে ইতিহাস, মহড়া শুরু হচ্ছে এই দিন

কিন্তু ভারতের অনেক গ্রামেই সঠিক ইন্টারনেট পরিষেবা নেই এবং অনেকেই স্মার্টফোন ব্যবহার করতে পারেন না।(PAN Aadhaar Link) তাছাড়া অনেক বয়স্ক মানুষ স্মার্টফোনের সাথে খুব একটা পরিচিত নয়। এই মানুষদের কথা চিন্তা করে কেন্দ্রীয় সরকার এখন এসএমএসের মাধ্যমে প্যান কার্ডের সঙ্গে আধার লিঙ্ক করা সম্ভব করেছে।মাত্র একটা এসএমএস পাঠালেই এবার আপনার প্যান-আধার লিঙ্ক প্রক্রিয়া সম্পন্ন হবে। কীভাবে বাড়িতে বসে স্মার্ট ফোন ছাড়াই স্রেফ এসএমএস পাঠিয়ে প্যান আধার লিঙ্ক করতে পারবেন সেটাই এবার আপনাদের সামনে তুলে ধরব আমরা।

আরও পড়ুন »   UPI NEW UPDATE:ব্যাংকে টাকা না থাকলেও হবে লেনদেন,UPI ব্যাবহারকারীদের জন্য সুখবর! ক্লিক করে বিস্তারিত জানুন

PAN Aadhaar লিঙ্কিংয়ের সবথেকে সহজ প্রক্রিয়া:

আর একটি যে সহজ উপায়ে আপনি আধার-প্যান লিঙ্ক করতে পারেন তা হল SMS-এর মাধ্যমে। তার জন্য আপনাকে SMS-এ গিয়ে UIDPIN লিখতে হবে। তারপর লিখতে হবে Aadhaar Number। তার ঠিক পরেই PAN Numberটিও দিয়ে দিতে হবে। এবার 567678 বা 56161 নম্বরে এই SMS (UIDPIN<12 ডিজিটের আধার নম্বর<10 ডিজিটের প্যান নম্বর>) পাঠিয়ে দিন। যদি আপনার আধার কার্ডের সঙ্গে প্যান নম্বর লিঙ্ক করা হয়ে যায়, তাহলে কিছুক্ষণের মধ্যেই আপনার ফোনে একটি মেসেজ আসবে, যেখানে লেখা থাকবে আপনার আধারের সঙ্গে প্যান লিঙ্ক করা হয়েছে।

PAN Aadhaar Link

এখন PAN Aadhaar Linking-এর সবথেকে সহজ উপায় হল এই SMS। সেই SMSটি সফল ভাবে করতে গেলে আপনাকে বুঝতে হবে, কীভাবে সঠিক উপায়ে পরপর আধার ও প্যান নম্বরগুলি দেবেন। আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে UIDPIN টাইপ করার পর স্পেস দিয়ে প্রথমে 12 ডিজিটের আধার নম্বর, তারপরে আবার স্পেস দিয়ে 10 ডিজিটের প্যান নম্বর লিখতে হবে। সেখান থেকে 567678 বা 56161 নম্বরে মেসেজটি পাঠিয়ে দিতে হবে। আপনার PAN Aadhaar লিঙ্ক হয়ে গেলে ওই নম্বরে একটি মেসেজ চলে আসবে।

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉 🔥 যুক্ত হন

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 The Physical Kissing Machine:বাজারে এলো চুমুর মেশিন! দূরে বসেও মোবাইলে পাঠান চুম্বন, অনুভূতি একই, জেনে নিন ৷

👉 Motor Vehicle Act:আপনার নামে ভুল করে ই-চালান আসলে কি করবেন,দেখে নিন পুরো পদ্ধতি।

👉 Modi Sarkar:মোদী জমানায় প্রায় দ্বিগুণ মাথাপিছু বেড়েছে আয়,কতগুণ জানেন? জানলে অবাক হবেন।

👉Pan Card Aadhaar Card Link– আধার কার্ড ও প্যান কার্ড লিঙ্ক না করলে বন্ধ হবে ব্যাংক অ্যাকাউন্ট? গুরুত্বপূর্ণ আপডেট দেখুন।

👉Duare Sarkar Camp 2023-পয়লা এপ্রিল থেকে দুয়ারে সরকার ক্যাম্প চালু, কি কি প্রকল্পের সুবিধা মিলবে?

আরও পড়ুন »   Pan Aadhaar Link Fee:প্যান এবং আধার লিঙ্কিং অনলাইনের জন্য কীভাবে ১০০০ টাকা দিতে হয়? ৩১ মার্চের পর কী ঘটবে, জানা আছে?

Leave a Comment

ফলো পেজ

G-news