Pan Card Aadhaar Card Link– আধার কার্ড ও প্যান কার্ড লিঙ্ক না করলে বন্ধ হবে ব্যাংক অ্যাকাউন্ট? গুরুত্বপূর্ণ আপডেট দেখুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কেন্দ্রীয় সরকার একটি নির্দেশনার মাধ্যমে গোটা দেশের নাগরিকদের জানিয়ে দিয়েছে যে ৩১ মার্চের মধ্যে আধার কার্ড এবং প্যান কার্ড লিঙ্ক করা বাধ্যতামূলক। (Pan Card Aadhaar Card Link ) আর সেই কারণেই আধার কার্ড থাকলে ভবিষ্যতে কী হতে পারে তা নিয়ে নাগরিকদের মধ্যে অনেক প্রশ্ন উঠেছে। প্যান কার্ড লিঙ্ক করা হয় না। যার ফলশ্রুতিতে আজ আমরা আজকের পোস্টে এই প্রশ্নের উত্তর নিয়ে হাজির হয়েছি।

এছাড়াও বিভিন্ন চাকরি,সরকারি প্রকল্প,শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Utopiabangla.in-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের Telegram গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।

বিভিন্ন রিপোর্টে প্রকাশিত তথ্য অনুসারে জানা গিয়েছে যে, ৩১শে মার্চের মধ্যে যেসমস্ত নাগরিকরা আধার কার্ড এবং প্যান কার্ড লিঙ্ক (Pan Card Aadhaar Card Link) করবেন না তাদের প্যান কার্ড নিষ্ক্রিয় হয়ে গেলে ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি কোনোরূপ প্রভাব পড়বে না। তবে সরাসরি কোনো প্রভাব না পড়লেও যথেষ্ট সমস্যার সম্মুখীন হতে হবে নাগরিকদের। ইতিপূর্বে সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্সেস -এর তরফে প্রকাশিত এক নির্দেশিকায় আয়কর বিধির ১১৪AAA ধারা উল্লেখ জানানো হয়েছিল, যেসকল নাগরিকদের প্যান কার্ড নিষ্ক্রিয় হয়ে যাবে তারা আগামী দিনে উক্ত ব্যাংক অ্যাকাউন্টে ওই নিষ্ক্রিয় প্যান কার্ড যুক্ত করতে পারবেন না।

এছাড়াও এটিও জানা যায় যে ৩১ শে মার্চের পরে যে সমস্ত নাগরিকদের প্যান কার্ড নিষ্ক্রিয় করা হবে তারা আয়কর রিটার্ন দাখিল করতে পারবেন না, এমনকি আটকে রাখা রিটার্নগুলিও কোনওভাবেই দাবি করা যাবে না। এ ছাড়া আটকের টাকা ফেরত কোনোভাবেই পাওয়া যাবে না বলে বিভিন্ন সূত্রে প্রকাশিত খবরে জানা গেছে। যেসমস্ত ব্যক্তিদের প্যান কার্ড নিষ্ক্রিয় হয়ে যাবে তাদের কোনোক্ষেত্রে ডিফেক্টিভ আয়কর রিটার্ন -এর সমস্যা থাকলে আটকে থাকা প্রসিডিংয়ের কাজও শেষ হবে না বলেই জানা গিয়েছে। এমনকী প্যান কার্ড নিষ্ক্রিয় হয়ে গেলে অতিরিক্ত আয়কর জমা দিতে হবে বলেও দাবি করা হয়েছে বিভিন্ন সূত্র মারফত।

আরও পড়ুন »   Slow Fan Reduce Electricity: ফ্যান স্পিড কমালে কম আসে বিদ্যুৎ বিল? কত নম্বরে চালানো উচিত আপনার,জেনে নিন বিল বাঁচানোর ফর্মুলা।

আর এই সমস্ত সমস্যা এড়ানোর জন্য একজন ব্যক্তিকে পুনরায় অতিরিক্ত জরিমানা দিয়ে তার প্যান কার্ডটিকে নতুন করে সক্রিয় করতে হবে এবং তারপরই তিনি ওই প্যান নম্বরটি ব্যাংক অ্যাকাউন্টের সাথে যুক্ত করতে পারবেন এবং ITR ফাইলিং থেকে শুরু করে অন্যান্য কাজগুলি স্বাভাবিকভাবে করতে পারবেন। আজ ১৮ ই মার্চ অর্থাৎ আধার কার্ড এবং প্যান কার্ড লিঙ্ক করতে আর মাত্র কয়েক দিন বাকি। আপনি যদি এখনও ১০০০ টাকা জরিমানা দিয়ে আধার কার্ড এবং প্যান কার্ড লিঙ্ক না করে থাকেন তাহলে যত তাড়াতাড়ি সম্ভব আধার কার্ড প্যান কার্ড লিঙ্ক করুন। অন্যথায় আপনাকেও এপ্রিল থেকে এই সমস্ত সমস্যার সম্মুখীন হতে হবে।

Pan Card Aadhaar Card Link

প্রসঙ্গত উল্লেখ্য, যেসকল নাগরিকরা ইতিমধ্যে আধার কার্ড ও প্যান কার্ড লিঙ্ক করার প্রক্রিয়াটি সম্পন্ন করেছেন কিন্তু নিজের PAN নম্বরটিকে এখনো পর্যন্ত ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত করতে পারেননি তারা সরাসরি ব্যাংকে গিয়ে KYC ফর্ম পূরণ এবং প্যান কার্ডের প্রতিলিপি জমা দেওয়ার মাধ্যমে ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে প্যান কার্ড যুক্ত করতে পারবেন। আপনি বাড়িতে বসে হেল্পলাইন নম্বর এবং ইন্টারনেট ব্যাঙ্কিং অ্যাকাউন্টের মাধ্যমে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে আপনার প্যান কার্ড লিঙ্ক করতে পারেন।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Utopiabangla.in-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের Telegram গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉 🔥 যুক্ত হন

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Motor Vehicle Act:আপনার নামে ভুল করে ই-চালান আসলে কি করবেন,দেখে নিন পুরো পদ্ধতি।

আরও পড়ুন »   Eid 2023 ভারতে ঈদ কবে,সৌদিতে দেখে গেল চাঁদ! ঈদের নামাজের দিন তারিখ দেখুন।

👉 Modi Sarkar:মোদী জমানায় প্রায় দ্বিগুণ মাথাপিছু বেড়েছে আয়,কতগুণ জানেন? জানলে অবাক হবেন।

5 thoughts on “Pan Card Aadhaar Card Link– আধার কার্ড ও প্যান কার্ড লিঙ্ক না করলে বন্ধ হবে ব্যাংক অ্যাকাউন্ট? গুরুত্বপূর্ণ আপডেট দেখুন।”

Leave a Comment

ফলো পেজ

G-news