Post Office: এই স্কিমে টাকা জমা করলেই প্রতি মাসে পাবেন ৫ হাজার টাকা,জেনে নিন স্কিমটি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পোস্ট অফিসে একটি স্কিম চালানো হচ্ছে যাতে আপনি প্রতি মাসে ৫৫০০ টাকা উপার্জন করতে পারেন। তাও খুব অল্প টাকা বিনিয়োগ করে।(Post Office)এই স্কিমে, 5 বছরের জন্য প্রতি মাসে আপনার পোস্ট অফিস অ্যাকাউন্টে ৫৫০০ টাকা স্থানান্তর করা হয়।আর এই স্কিমে আপনি যত টাকা বিনিয়োগ বা জমা করুন না কেন, ৫ বছর পর ফেরত পাবেন।

কারণ পোস্ট অফিস একটি সরকারি ব্যাঙ্ক, আপনার অর্থের নিরাপত্তা সম্পূর্ণ সরকার দ্বারা নিশ্চিত। অতএব, আপনি অবশ্যই এই স্কিমে আপনার অর্থ বিনিয়োগ করতে পারেন।পোস্ট অফিসে অনেক ধরনের স্কিম চলে।(Post Office) এর মধ্যে একটি হল মাসিক আয়ের পরিকল্পনা। এটি এমন একটি স্কিম যেখানে আপনি একবার টাকা জমা দিয়ে প্রতি মাসে ৫৫০০ টাকা উপার্জন করতে পারেন।

এই স্কিমে কত সুদ দেওয়া হবে

পোস্ট অফিসের এই মাসিক আয় প্রকল্পে, আপনাকে বার্ষিক ৭.৪% সুদ দেওয়া হয়। সন্তানের নামেও খোলা যাবে এই অ্যাকাউন্ট। সর্বাধিক তিন জন একটি যৌথ অ্যাকাউন্ট খুলতে পারেন।

পোস্ট অফিসের এই মাসিক আয়ের স্কিমে নিবন্ধন করতে, প্রত্যেক ব্যক্তিকে তার আবাসিক শংসাপত্র, পরিচয়পত্র, আধার কার্ড, প্যান কার্ড এবং দুটি পাসপোর্ট আকারের ছবি তার নিকটস্থ পোস্ট অফিসে জমা দিতে হবে(Post Office)।

আপনি প্রতি মাসে 5500 টাকা পাবেন, এতটুকু জমা করুন

আপনি যদি প্রতি মাসে ৫৫০০ টাকা পেতে চান, তাহলে আপনি প্রতি মাসে ৫৫০০ টাকা পাবেন অর্থাৎ পুরো ৬০ মাসের জন্য। এর জন্য আপনাকে অ্যাকাউন্ট খোলার সময় ৯ লাখ টাকা জমা দিতে হবে।

বন্ধুরা, বিশ্বাস করুন, এটি একটি খুব ভাল পরিকল্পনা।(Post Office) যা আপনাকে আপনার বার্ধক্য নিরাপদে এবং সঠিকভাবে বাঁচতে সাহায্য করতে পারে এবং আপনি যদি কারো উপর বোঝা হতে না চান তবে আপনি এই স্কিমে বিনিয়োগ করতে পারেন।

আরও পড়ুন »   Gas and Medicine Price Hike:রান্নার গ্যাস থেকে ওষুধের দাম, ১ এপ্রিলে ৭ নিয়মে বদল,চাপ বাড়বে মধ্যবিত্তের ওপর

যারা একাউন্ট খুলতে পারে

পোস্ট অফিসের এই মাসিক বিনিয়োগ প্রকল্পের অধীনে, ভারতের যে কোনও ব্যক্তি তার অ্যাকাউন্ট খুলতে পারেন, সে প্রাপ্তবয়স্ক বা নাবালক হোক না কেন। আপনি আপনার সন্তানের নামেও এই অ্যাকাউন্ট খুলতে পারেন।

যদি শিশুর বয়স ১০ বছরের কম হয়, তাহলে তার বাবা-মা বা আইনি অভিভাবকের পক্ষে তার নামে অ্যাকাউন্ট খোলা যেতে পারে।(Post Office) সন্তানের বয়স ১০ বছর হয়ে গেলে সে নিজেই অ্যাকাউন্ট পরিচালনা করার অধিকার পেতে পারে।নোট করুন, এমআইএস অ্যাকাউন্টের জন্য পোস্ট অফিসে আপনার একটি সঞ্চয় অ্যাকাউন্ট থাকতে হবে। আপনার আইডি প্রমাণ হিসাবে আপনাকে আধার কার্ড এবং প্যান কার্ড সরবরাহ করতে হবে।

Post Office
Post Office

কিভাবে পোস্ট অফিস MIS অ্যাকাউন্ট খুলবেন

পোস্ট অফিস মাসিক ইনকাম স্কিমে যে কোনও দেশের যে কোনও নাগরিক অ্যাকাউন্ট খুলতে পারেন। আপনি আপনার সন্তানের নামেও এই অ্যাকাউন্ট খুলতে পারেন।

যদি শিশুর বয়স ১০ বছরের কম হয় তবে শুধুমাত্র সন্তানের পিতামাতা বা আইনী অভিভাবক তাদের নামে একটি অ্যাকাউন্ট খুলতে পারেন। যখন শিশুটি ১০ ​​বছর বয়সে পরিণত হয়, তখন সে নিজেই অ্যাকাউন্ট পরিচালনা করার অধিকার পায়।এমআইএস অ্যাকাউন্টের জন্য, পোস্ট অফিসে একটি সেভিংস অ্যাকাউন্ট থাকা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।(Post Office) আইডি প্রুফের জন্য আপনার আধার কার্ড এবং প্যান কার্ড থাকাও খুব গুরুত্বপূর্ণ।

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

🔥 আরও পড়ুন: 👇👇👇 

👉Solar Aata Chakki: এবার বিনামূল্যে সোলার আটা চাক্কি পাবেন মহিলারা, জেনে নিন আবেদন প্রক্রিয়া

👉কি শান্তি! পোস্ট অফিসের এই স্কিমে মাত্র ১০০ টাকা বিনিয়োগ করুন, ৬.৭% উপার্জন সহ একটি বাম্পার লোন পান৷

👉 Mutual Fund: আপনি যদি কম সময়ে এবং কম ঝুঁকিতে বাম্পার রিটার্ন চান, তাহলে এই স্কিমে বিনিয়োগ করুন।

আরও পড়ুন »   Gas Cylinder New Price: এই রেশন কার্ড থাকলেই রান্নার গ্যাস 500 টাকায়,কোন রেশন কার্ডে পাবেন! ক্লিক করে জেনে নিন বিস্তারিত

👉প্যান এবং আধার লিঙ্কিং অনলাইনের জন্য কীভাবে ১০০০ টাকা দিতে হয়? ৩১ মার্চের পর কী ঘটবে, জানা আছে?

👉Duare Sarkar Camp 2023-পয়লা এপ্রিল থেকে দুয়ারে সরকার ক্যাম্প চালু, কি কি প্রকল্পের সুবিধা মিলবে?

Leave a Comment

ফলো পেজ

G-news