Railway News:  এটি দেশের প্রথম দূরপাল্লার বিলাসবহুল ট্রেন, যেটি চিতাবাঘের চেয়েও দ্রুত চলে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Railway News:  দেশের প্রথম দূরপাল্লার বিলাসবহুল ট্রেন ট্র্যাকে আঘাত করার জন্য প্রস্তুত হচ্ছে। এটির গতি অনুমান করা যায় যে এটি একটি চিতাবাঘের চেয়েও দ্রুত ছুটবে।যার গতি ১৩০ কিলোমিটার। প্রতি ঘন্টায় ঘটে। এই ট্রেনের ট্র্যাকে নামার সময় প্রায় নির্ধারিত। এই ট্রেনটি চলাচল শুরু করার পরে, প্রত্যেকের অবশ্যই একবার ভ্রমণ করার মতো মনে হবে।

যাত্রীদের সুবিধার্থে রেল ক্রমাগত পরিবর্তন করছে। সেমি হাই স্পিড ট্রেন অর্থাৎ বন্দে ভারত থেকে সাধারণ মানুষের রাজধানী অর্থাৎ অমৃত ভারত ট্রেনের পর এখন আরেকটি দূরপাল্লার বিলাসবহুল ট্রেন অর্থাৎ স্লিপার বন্দে ভারত এক্সপ্রেস ট্র্যাকে চলতে প্রস্তুত। মন্ত্রকের মতে, এই ট্রেনটিও ১০০ দিনের পরিকল্পনার অন্তর্ভুক্ত। এই পরিস্থিতিতে, ধারণা করা যেতে পারে যে এই ট্রেনটি সেপ্টেম্বরের মধ্যে আবার ট্র্যাকে ফিরে আসবে এবং মানুষ এই ট্রেনে সহজেই দূরপাল্লার যাত্রা শেষ করতে পারবে। রেলওয়ের মতে, স্লিপার বন্দে ভারত দীর্ঘ রুটে চলবে যেখানে রাজধানী ট্রেন চলে এবং পৌঁছাতে অনেক সময় লাগে।

রেলের এক আধিকারিক জানিয়েছেন, স্লিপার বন্দে ভারত এক্সপ্রেসে ১৬ টি কোচ থাকবে। রাজধানীর মতো এতে থার্ড এসি, সেকেন্ড এসি এবং ফার্স্ট এসি কোচ থাকবে। বার্থ, এয়ার ডাক্ট, ক্যাবল ডাক্ট, ওয়াশরুমের ডিজাইনও হবে রাজধানী থেকে আলাদা। এই ট্রেনের সর্বোচ্চ গতি ১৬০ কিমি। এটি প্রতি ঘণ্টায় হবে, যার কারণে কম সময়ে দীর্ঘ দূরত্ব অতিক্রম করা যাবে।

Railway News
Railway News

ঠিক যেমন বন্দে ভারতে চেয়ার কার এবং এক্সিকিউটিভ ক্লাসের মধ্যে পার্থক্য রয়েছে। একইভাবে, থার্ড ও সেকেন্ড এসির তুলনায় ফার্স্ট এসি-তে যাত্রীদের বেশি সুবিধা দেওয়া হবে। এতে বার্থ ও কুশন থাকবে। এই শ্রেণীর যাত্রীদের ফ্লাইটের মতো সুবিধা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। এছাড়া অন্যান্য ক্যাটাগরির তুলনায় খাবার ও পানীয়ও থাকবে বিশেষ। এ ছাড়া এসব কোচে অ্যাটেনডেন্টের সংখ্যাও বেশি হবে। যারা যাত্রীকে সহায়তা করতে অবিলম্বে পাওয়া যাবে।

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

🔥 আরও পড়ুন: 👇👇👇 

আরও পড়ুন »   Bay of Bengal:ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, দেখাবে তাণ্ডব লীলা, জানালো হাওয়া অফিস

👉Solar Aata Chakki: এবার বিনামূল্যে সোলার আটা চাক্কি পাবেন মহিলারা, জেনে নিন আবেদন প্রক্রিয়া

👉কি শান্তি! পোস্ট অফিসের এই স্কিমে মাত্র ১০০ টাকা বিনিয়োগ করুন, ৬.৭% উপার্জন সহ একটি বাম্পার লোন পান৷

👉 Mutual Fund: আপনি যদি কম সময়ে এবং কম ঝুঁকিতে বাম্পার রিটার্ন চান, তাহলে এই স্কিমে বিনিয়োগ করুন।

👉প্যান এবং আধার লিঙ্কিং অনলাইনের জন্য কীভাবে ১০০০ টাকা দিতে হয়? ৩১ মার্চের পর কী ঘটবে, জানা আছে?

👉Post Office: এই স্কিমে টাকা জমা করলেই প্রতি মাসে পাবেন ৫ হাজার টাকা,জেনে নিন স্কিমটি।

Leave a Comment

ফলো পেজ

G-news