Duare Sarkar Camp 2023-পয়লা এপ্রিল থেকে দুয়ারে সরকার ক্যাম্প চালু, কি কি প্রকল্পের সুবিধা মিলবে? আরও বিস্তারিত জানার জন্য পুরো দেখুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২০২৩ – এর শুরুতে, পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ঘোষণা করেছিল যে রাজ্য সরকার প্রদত্ত সমস্ত পরিষেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য দুয়ারে সরকারী ক্যাম্প পুনরায় খোলা হবে। (Duare Sarkar Camp 2023) কার্যকর করা হবে। এবং এই সময়, আগামী দিনে দুয়ারে কখন সরকারী শিবিরের আয়োজন হতে চলেছে সে সম্পর্কে একটি নতুন আপডেট সামনে আনা হয়েছে।

এছাড়াও বিভিন্ন চাকরি,সরকারি প্রকল্প,শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Utopiabangla.in-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের Telegram গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।

ইতিপূর্বে রাজ্য সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল যে, আগামী দিনে খুব শীঘ্রই রাজ্যব্যাপী দুয়ারে সরকারের ক্যাম্প (Duare Sarkar Camp 2023) আয়োজিত হতে চলেছে। তবে কবে থেকে দুয়ারে সরকারের ক্যাম্প আয়োজিত হবে অথবা কতোদিন পর্যন্ত ক্যাম্প চলবে তা সম্পর্কিত কোনো তথ্য প্রকাশে আনা হয়নি রাজ্য সরকারের তরফে। তবে এবার সাধারণ মানুষের সুবিধার্থে সেই তথ্যই সামনে আনা হল। বিভিন্ন সূত্রে প্রকাশিত খবর অনুযায়ী, গত বৃহস্পতিবার নবান্নে একটি উচ্চপর্যায়ের বৈঠকের আয়োজন করা হয়েছিল এবং সেই বৈঠকে মুখ্য সচিব রাজ্য সরকারের সমস্ত কার্যকর পরিষেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার নির্দেশ দেন।

👉Pan Card Aadhaar Card Link– আধার কার্ড ও প্যান কার্ড লিঙ্ক না করলে বন্ধ হবে ব্যাংক অ্যাকাউন্ট? গুরুত্বপূর্ণ আপডেট দেখুন।

আর তাতেই আগত এপ্রিল মাস থেকে রাজের বিভিন্ন জেলায় দুয়ারে সরকারের ক্যাম্পের আয়োজন করতে চলেছে রাজ্য সরকার। জানা গিয়েছে যে, ১লা এপ্রিল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে দুয়ারে সরকারের ক্যাম্প আয়োজিত হবে এবং এপ্রিল মাসের ২০ তারিখ অর্থাৎ ২০শে এপ্রিল পর্যন্ত একটানা চলবে এই ক্যাম্প। তবে এখানেই শেষ নয়, এদিনের বৈঠকে মুখ্য সচিব প্রত্যেকটি জেলার জেলাশাসককে দুয়ারে সরকারের ক্যাম্প চলাকালীন প্রত্যেক জেলায় নূন্যতম ৬ টি ভ্রাম্যমান শিবির গঠনের নির্দেশ দিয়েছেন। অর্থাৎ প্রত্যেকটি জেলায় দুয়ারে সরকারের ক্যাম্পের পাশাপাশি নূন্যতম ৬ টি করে ভ্রাম্যমান শিবির হতে চলেছে।

আরও পড়ুন »   DA Meeting: ডিএ নিয়ে মিটিং সরকারি কর্মীদের সাথে, তবে মানতে হবে এই শর্ত। দেখুন, বড়ো আপডেট!

এছাড়াও প্রত্যেকটি নাগরিকের অভিযোগকে সমান গুরুত্ব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে মুখ্য সচিবের তরফে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, সমগ্র রাজ্যের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে বসবাসকারী সাধারণ মানুষের কাছেও যাতে পশ্চিমবঙ্গ সরকারের তরফে কার্যকারী লক্ষ্মীর ভান্ডার, স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, মৎস্যজীবী ক্রেডিট কার্ড, কৃষক বন্ধু সহ রাজ্য সরকারের তরফে কার্যকারী অন্যান্য প্রকল্প, যোজনা এবং বিভিন্ন ধরনের স্কলারশিপের সুবিধাগুলি সঠিকভাবে পৌঁছাতে পারে তার জন্যই এইরূপ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে মুখ্য সচিবের তরফে।

Duare Sarkar Camp 2023

প্রসঙ্গত উল্লেখ্য, পশ্চিমবঙ্গ সরকার এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে কার্যকরী সমস্ত ধরনের প্রকল্পের সুবিধা যাতে অত্যন্ত সহজেই সাধারণ মানুষের কাছে পৌঁছে যায় তার জন্যই রাজ্যের মুখ্যমন্ত্রীর তরফে দুয়ারে সরকার প্রকল্প কার্যকর করা হয়েছিল। দুয়ারে সরকার সম্পর্কিত যাবতীয় তথ্য আপনারা দুয়ারে সরকারের অফিসিয়াল ওয়েবসাইট https://ds.wb.gov.in/ -এ পেয়ে যাবেন। এছাড়াও দুয়ারে সরকার সম্পর্কিত যেকোনো ধরনের প্রশ্ন থাকলে আপনি দুয়ারে সরকারের তরফের কার্যকরী হেল্পলাইন নম্বরে 1070 / 033-22143526 ফোন করে তার উত্তর জেনে নিতে পারবেন।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Utopiabangla.in-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের Telegram গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉 🔥 যুক্ত হন

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Motor Vehicle Act:আপনার নামে ভুল করে ই-চালান আসলে কি করবেন,দেখে নিন পুরো পদ্ধতি।

👉 Modi Sarkar:মোদী জমানায় প্রায় দ্বিগুণ মাথাপিছু বেড়েছে আয়,কতগুণ জানেন? জানলে অবাক হবেন।

1 thought on “Duare Sarkar Camp 2023-পয়লা এপ্রিল থেকে দুয়ারে সরকার ক্যাম্প চালু, কি কি প্রকল্পের সুবিধা মিলবে? আরও বিস্তারিত জানার জন্য পুরো দেখুন।”

Leave a Comment

ফলো পেজ

G-news