LIC New Policy -এর নতুন বিমা! আর চিন্তা নেই,এলআইসি প্রতি মাসে দেবে ১১ হাজার টাকা 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 LIC নিউ পলিসি করলে কোনো কাজ না করেই প্রতি মাসে প্রায় ১১ হাজার টাকা আপনার অ্যাকাউন্টে প্রবেশ করবে। (LIC New Policy) আর তা সংগঠনের পক্ষ থেকে দাবি করা হচ্ছে না। (Jeevan Shanti Policy) দেশের সবচেয়ে বড় বীমা কোম্পানি লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন এ তথ্য জানিয়েছে। তাই এলআইসি যখন এই ধরনের কোনও স্কিম চালু করে, তখন এটি অত্যন্ত নিরাপদ এবং ঝুঁকিমুক্ত বলে বিবেচিত হয়। কারণ দেশের অধিকাংশ মানুষ যখন বীমার কথা ভাবেন তখনও LIC-এর উপর নির্ভর করেন।

যেকোনো ধরনের বিনিয়োগের ক্ষেত্রেও এলআইসির ওপর ভরসা করেন দেশবাসী। আর এলআইসির তরফেও শিশু থেকে বৃদ্ধ সকলের জন্যই বিভিন্ন ধরনের পলিসি তৈরি করা হয়ে থাকে। এবার এখানে যে ধরনের যে পলিসির কথা বলা হচ্ছে, সেই পলিসি একবার কিনলেই প্রতি মাসে ১১১৯২ টাকা করে পেনশন হিসেবে পেতে থাকবেন। এই LIC New Policy পলিসিতে ন্যূনতম বিনিয়োগ করে মোটা মুনাফা তুলতে পারবেন।

👉 Labor Code:দেশের নতুন লেবার কোড, আপনার শ্রমজীবনে! কি কি সুবিধা দেবে জেনে নিন 

এবং বর্তমানে, যদি এক জায়গায় বিনিয়োগ করার পরে প্রতি মাসে নিয়মিত পেনশন পাওয়ার সুবিধা থাকে, তবে বেশিরভাগ দেশবাসী সেই স্কিমে বিনিয়োগ করতে চাইবেন। LIC-এর এই নীতির নাম হল New Jeevan Shanti Policy (LIC New Jeevan Shanti Policy)। LIC-এর এই পলিসি অ্যানুইটি স্কিম (অ্যানুনিটি পলিসি) একবার এই পলিসিতে বিনিয়োগ করলে প্রতি মাসে পেনশন পাওয়ার পথ সুগম হবে৷

তাই আপনি যদি কোনোভাবে একবার এই পলিসি কিনতে পারেন, তাহলে মেয়াদ শেষ হওয়ার পরে আর কোনো চিন্তা নেই। মাস শেষে ১১১৯২ ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রবেশ করবে। সংখ্যাও কম নয়। বর্তমানে দেশের বেশির ভাগ বেসরকারি প্রতিষ্ঠানই প্রায় সমান বেতন দেয়। এছাড়াও অনেক জায়গায় কাজ করেও টাকা পাওয়া যায় না।

আরও পড়ুন »   Gpay-Phonepe আর ফ্রি নয়! ২ হাজারের বেশি লেনদেনে দিতে হবে বাড়তি টাকা, ১ এপ্রিল থেকে চালু হবে নতুন নিয়ম

👉 Bay of Bengal:ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, দেখাবে তাণ্ডব লীলা, জানালো হাওয়া অফিস

তবে এবার এই পলিসি সম্পর্কে এলআইসি যা জানিয়েছে, এই পলিসিতে দুই ধরনের বিকল্প রয়েছে। একক জীবনের জন্য বিলম্বিত বার্ষিকতা এবং যৌথ জীবনের জন্য বিলম্বিত বার্ষিকতা। একক জীবন নীতির জন্য বিলম্বিত বার্ষিকীতে একজন ব্যক্তি পেনশন পাবেন। ৩০ বছর থেকে ৭৯ বছরের মধ্যে যে কোনও ভারতীয় এই পলিসি কিনতে পারবেন।

LIC New Policy

সেক্ষেত্রে ন্যূনতম ১.৫ লক্ষ টাকা বিনিয়োগ প্রয়োজন৷ এই নীতি মনোনীত সুবিধা আছে. পলিসি হোল্ডার মারা গেলে নমিনি পুরো টাকা পাবেন। আর যদি এলআইসি নতুন পলিসি পলিসি ধারক জীবিত থাকেন তবে নির্দিষ্ট সময়ের পরে তিনি প্রতি মাসে পেনশন পেতে থাকবেন। আপনি যদি ১০ লক্ষ টাকা হারে বিনিয়োগ করেন তবে আপনি একটি বিশাল পেনশন পাবেন।

আপনি যদি ১.৫ লক্ষ টাকা বিনিয়োগ করেন তবে আপনি প্রতি মাসে ১০০০ টাকা পেনশন পাবেন। এই নীতির অধীনে LIC-এর ঋণ সুবিধা রয়েছে। এই সুবিধাটি ৩ মাস, ৬ মাস এবং ১ বছরের পলিসিতে পাওয়া যায়। (LIC New Policy) একজন ব্যক্তি একক জীবন যোজনায় (এলআইসি নতুন নীতি) এই পেনশন পেতে পারেন। একইভাবে, যৌথ জীবন বিকল্পের জন্য বিলম্বিত বার্ষিকীতে, পলিসি হোল্ডারদের একজন মারা গেলে, অন্যজন নিয়ম অনুযায়ী টাকা পাবেন। এখন যদি উভয় পলিসি হোল্ডার মারা যান, তবে তাদের মনোনীতরা সম্পূর্ণ অর্থ ফেরত পাবেন।

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉 🔥 যুক্ত হন

🔥 আরও পড়ুন: 👇👇👇 

👉বড়ো আপডেট EPFO-র সুদ নিয়ে!মুখে হাসি ফুটবে সরকারি-বেসরকারি কর্মীদের,এখনই দেখে নিন।

👉Post Office Scheme:সুখবর সুদ বাড়াল কেন্দ্র! দ্বিগুণ টাকা পোস্ট অফিসের এই স্কিমে

👉 Modi Sarkar:মোদী জমানায় প্রায় দ্বিগুণ মাথাপিছু বেড়েছে আয়,কতগুণ জানেন? জানলে অবাক হবেন।

আরও পড়ুন »   Gas Cylinder New Price: এই রেশন কার্ড থাকলেই রান্নার গ্যাস 500 টাকায়,কোন রেশন কার্ডে পাবেন! ক্লিক করে জেনে নিন বিস্তারিত

👉প্যান এবং আধার লিঙ্কিং অনলাইনের জন্য কীভাবে ১০০০ টাকা দিতে হয়? ৩১ মার্চের পর কী ঘটবে, জানা আছে?

👉Duare Sarkar Camp 2023-পয়লা এপ্রিল থেকে দুয়ারে সরকার ক্যাম্প চালু, কি কি প্রকল্পের সুবিধা মিলবে?

Leave a Comment

ফলো পেজ

G-news